4 Tips For Youthful Skin ! প্রতিদিন মাত্র যে 4 টি কাজ করলে ত্বকের বয়স বাড়বে না !

4 Tips For Youthful Skin

যদি বলি প্রতিদিন মাত্র (4 Tips For Youthful Skin) 4 টি কাজ করলে আপনার ত্বকের বয়স বাড়বে না? বা চেহারায় বয়েসের ছাপ পড়বে না? ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি, টানটান ভাব বজায় থাকবে, ত্বক ঝুলে পড়া, বলি রেখা আবির্ভাব হওয়া এই সব কিছু থেকে মুক্তি পাবেন?

এমন 4 টি Tips share করব যেটি আপনি ব্যাবহার করলে আপনার ত্বকের বয়স বাড়বে না !

তাহলে শেষ পর্যন্ত সাথে থাকুন, আর জেনে নিন কি সেই রহস্য?

4 Tips For Youthful Skin
4 Tips For Youthful Skin

Understand your skin types

আমাদের ত্বকের ধরন কিন্তু স্থায়ী নয় ত্বক এর পরিবর্তন কিন্তু হতে থাকে উদাহরণ :-

ত্বকের অবস্থা

  • Skin Barrier :- যেটি আমাদের ত্বককে রক্ষা করে।
  • Oil factor :- যেটি আমাদের ত্বককে আদল বদল করে ।
  • Water content :- যেটি আপনার ত্বকের স্থায়ীস্থাপকতা দেয়।
  • Natural moisturizing factor :- যেটি আমাদের ত্বককে hydrid করে।

মৌসুমী পরিবর্তনগুলি

অনেক সময় দেখা যায় গ্রীষ্ম কালে ত্বক oily হয়ে যায় আর শীত কালে ত্বক dry হয়ে যায়। Skin type বোঝার জন্য ত্বক কে আগে ভালো করে cleanzer দিয়ে ত্বক টা পরিস্কার করে নিতে হবে তারপর ভালো করে মুখ টা কাপড় দিয়ে মুছে নিতে হবে তারপর স্বাভাবিক ভাবে এক ঘন্টা অপেক্ষা করার পর একটা টিস্যু পেপার এর সাহায্যে আপনি আপনার ত্বক সহজেই বুজতে পারবেন।

4 Tips For Youthful Skin

যে টাইপ গুলি share করব সে গুলো ব্যাবহার করা খুব সহজ। হয়তো অনেকের কাছে এইগুলো গুরুত্ব হীন মনে হতে পারে কিন্তূ ত্বকের যত্ন সব সময় প্রয়োজন ,এই অভ্যাস গুলোর ফলে আপনার কি কি পরিবর্তন হয়েছে টা নিজেরাই বুজতে পারবেন তাই tips গুলি follow করুন ।

  • Food for healthy skin
  • Benefits of fruit
  • vegetable for healthy skin
  • Healthy Juices For Glowing Skin

4 Tips For Youthful Skin ! Fruit Tips – 1

প্রথম যে tips টি follow করলে আপনার ত্বকে বয়স বাড়বে না টা হলো প্রতিদিন অন্তত একটি করে ফল খাওয়ার অভ্যাস করা, কি ফল খাবেন সেটা কোনো সমস্যা নয় , যে কোনো ফল হলেই হবে অন্তত একটি করে ফল খাওয়া শরীর ও ত্ব তোকের জন্য খুবই কার্যকরী , ফলের ভিতরে আছে ভিটামিন , মিনারেল , পুষ্টি , যা ত্বকের জন্য বিশাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ।

Skin Care Tips using Fruits and Vegetables
Skin Care Tips using Fruits and Vegetables

4 Tips For Youthful Skin ! Vegetable Tips -2

প্রতিদিন অন্তত একটি করে সবজি খাওয়ার অভ্যাস করুন , আমরা যারা বাঙালি তাদের প্রতিদিন খাদ্য তালিকায় সবজি সাধারণত আমরা দেখেই থাকি , দেখলেও অনেকের সবজি খাওয়ার অভ্যাস টা থাকে না , কিন্তূ প্রতিদিন একটি করে খাদ্যের তালিকায় সবজি রাখুন এতে আপনার হজম প্রক্রিয়া সাহায্যে করবে ত্বকের সমস্যা কমিয়ে আনতে সাহায্য করবে এই ছাড়াও ফল ও সবজি তে থাকা vitamin ও মিনারেল ত্বকের তারুণ্য ধরে রাখার জন্য পুষ্টি যোগাবে । এবং ত্বকের বলি রেখা বয়স এর ছাপ কমিয়ে আনতে সাহায্য করবে।

Simple home remedies for dry skin
Simple home remedies for dry skin

4 Tips For Youthful Skin ! Healthy Juices For Glowing Skin

যদি আপনার cocokola বা pepsi এই সব খাওয়া অভ্যাস থাকে তাহলে সেটার বদলে diet soft drink খেতে পানেন যেমন diet kola অথবা জল, আলকোহল এর কথা আর আলাদা করে বলছি না ওটা শরীর এবং ত্বক এর জন্য খুবই ক্ষতি কর।diet soft drink খাওয়ার কথা বলা কারন আমাদের sugar কে নিয়ন্ত্রন করবে আর আমাদের শরীর এ অতিরিক্ত চিনি খুবই ক্ষতি করে , অতিরিক্ত চিনি খাওয়ায় ফলে আমাদের শরীর থেকে glucose বেরিয়ে যায় যার ফলে ত্বক ঝুলে পড়ে

Conclusion

তাহলে, আরো গোপন রহস্যটি জানার জন্য সঙ্গে থাকুন। তবে আমাদের ত্বকের ধরন স্থায়ী নয় এবং ঋতু পরিবর্তনের মতো বিভিন্ন কারণে পরিবর্তিত হতে পারে। যদি আপনি নিয়মিত চিনিযুক্ত পানীয় যেমন কোকা-কোলা বা পেপসি পান করার অভ্যাস করেন, তবে ডায়েট কোলা বা জল পান করার চেষ্টা করুন, কারণ অতিরিক্ত চিনি আপনার শরীর এবং ত্বকের ক্ষতি করতে পারে। অতিরিক্ত চিনি গ্রহণ করলে আমাদের শরীরে গ্লুকোজ নিঃসরণ হয়, যার ফলে ত্বক ঝুলে যায়।

সুস্থ্য থাকুন নিজের ত্বকের যত্ন নিন।

আরো পড়ুন : তৈলাক্ত ত্বকের যত্ন | Skin care for oily skin

বিঃদ্রঃ– উপরের তথ্যগুলো ( 4 Tips For Youthful Skin ) কেবলমাত্র ত্বক কে ভালো রাখার উদ্দেশ্য। rupcharcha.in শুধুমাত্র বিভিন্ন ন্যাচারাল স্কিন কেয়ার এর খবর ইত্যাদি বিষয়ে আপডেট দেওয়ার জন্যই তৈরি করা। এটা কোন সংস্থা নয় এবং পরিচালনা করে না। এটা সমগ্র ইন্টারনেট জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। rupcharcha.in সর্বদা চেষ্টা করে নির্ভুল আপডেট প্রকাশ করার তবুও আমাদের অবচেতন মনে যদি কোন ভুল হয়ে যায় তাহলে ভুলের জন্য আমরা দায়ী নই।

পাঠকদের অনুরোধ করা হচ্ছে আপনারা অতি অবশ্যই নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব করবেন।


NCCIH (National Center for Complementary and Integrative Health)Click Here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top