How effective is Coconut Oil on Face at Night | নারকেল তেলে 4 টি জিনিস মিশিয়ে ত্বকে লাগিয়ে ঘুমান! ত্বক হবে ফর্সা ও উজ্জ্বল রাতারাতি!

নারকেল তেল এর গুণ
Spread the love On Social Media

ত্বককে ফর্সা করার জন্য আমরা কত কিছুই না চেষ্টা করি। এটা ব্যবহার করার চেষ্টা করি, ওটা ব্যবহার করার চেষ্টা করি, কিন্তু ঠিকঠাক ফল আমরা পাই না, তাই এই কয়েকটি জিনিস নারকেল তেলের সাথে ব্যবহার করলে খুব তাড়াতাড়ি আপনারা উপকার বুঝতে পারবেন, ত্বককে ফর্সা এবং উজ্জ্বল করে তুলবে। how effective is coconut oil on face at night

How effective is Coconut Oil on Face at Night

যে দ্রব্য গুলি  ব্যবহার করবেন সে গুলি হল – 

  • কাঁচাদুধ 
  • বেসন
  • চালের গুঁড়ো
  • লেবুর রস

নারকেল তেল এর গুণ How effective is Coconut Oil on Face at Night

নারকেল তেলে পুষ্টিকর ফ্যাটি আসিফ থাকে যা আমাদের ত্বক কে হাইড্রেড সুরক্ষার সহায়তা করে। এর মধ্যে আছে linoleic acid uses, vitamin f for skin, যা ত্বকের আদ্রতা ধরে রাখতে সহায়তা করে। এবং আন্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য যুক্ত linoleic acid অন্তর্ভুক্ত করে। নারকেল তেলের প্রচুর পরিমাণ গুন আছে ত্বকের জন্য খুবই উপকারী।

কাঁচাদুধ এর গুণাবলী 

দুধ আমরা কমবেশি, সবাই খাই দুধ খেলে আমাদের শরীরে যে প্রোটিনের ঘাটতি থাকে তা পূরণ হয়ে যায়। দুধ অনেকখানি কাজে লাগে, দুধের মধ্যে এমন কিছু উপাদান আছে যেমন ধরুন ভিটামিন -A ভিটামিন -B, ক্যালসিয়াম, সেলিনিয়াম এবং ম্যাগনেসিয়াম তাই আমাদের শরীরকে ভালো রাখতে দুধের জুড়ি মেলা ভার। আপনারা কি জানেন এই দুধ শরীরের ভেতরের উপকারিতার সাথে সাথে ত্বকের উপকারিতাতে প্রচুর ভূমিকা আছে।

বেসন এর গুণাবলী

বেসন ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে, শুধু উজ্জ্বলতা নয় আপনার মুখে যদি কালো দাগ পড়ে যায় তা তুলতে সাহায্য করে এবং ত্বককে টানটান করতে সাহায্য করে। বেসন ও যে উপাদান গুলি আছে সেগুলি হলো ফাইবার, প্রোটিন, কার্বোহাইড্রেট এবং মিনারেল সমৃদ্ধ। এই ব্যাসন যেমন খাবার হিসাবে ব্যবহৃত হয়, সে রকম ত্বকের জন্যও খুবই উপকারিতা। 

চালের গুঁড়ো গুণাবলী

চালতো সবার বাড়িতেই আছে ওই চাল পরিষ্কার করে ধুয়ে চাল গুঁড়ো করে নিতে হবে, চালের গুঁড়ো আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। চালের গুঁড়োতে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা আমাদের ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে।

লেবুর রস এর গুণাবলী

লেবু আমাদের শরীরের জন্য ভালো এবং ত্বকের জন্য ভালো। লেবুতে থাকা ভিটামিন-C এবং ফাইবার মিনারেল ইত্যাদি সমৃদ্ধ। যদি লেবুর রস দিয়ে আমরা আরো ত্বকের পরিচর্যা করতে পারি কিন্তু লেবুর রস আমরা সরাসরি তোকে লাগাবো না। কিছু উপাদানের সাথে আমরা লেবুর রস ব্যবহার করব। তাতে আমাদের ত্বকের জন্য ভালো।

নারকেল তেলের সাথে উপাদান গুলির ব্যবহার | how effective is coconut oil on face at night

ত্বক পরিষ্কার এর নিয়ম How effective is Coconut Oil on Face at Night

প্রথম আমাদের যেটি করতে হবে সেটি হল ফেসওয়াশ দিয়ে মুখটি ভালো করে পরিষ্কার করে নেব। তারপর এক চামচ নারকেল তেলের সাথে দু চামচ দুধ মিশিয়ে মুখটা পরিষ্কার করে নিতে হবে একটি তুলো এর সাহায্যে।

ফেসপ্যাক How effective is Coconut Oil on Face at Night

একটি বাটিতে পরিমাণ মতো নারকেল তেল নিয়ে নেব কাঁচা দুধ এবং তার সাথে দু’চামচ চালের গুঁড়ো এক চামচ বেসন এবং দু ফোঁটা লেবু রস দিয়ে উপাদানটি খুব ভালোভাবে মিশিয়ে নেব। তারপর মুখে ব্যবহার করব ১০ থেকে ১৫ মিনিট পর ভালোভাবে শুকিয়ে গেলে সেটি পরিষ্কার করে ধুয়ে নেব।  তারপর কোন ফেসওয়াস কিংবা কিছু দিয়ে মুখ পরিষ্কার করার দরকার নেই। সাধারণ জল দিয়েই মুখ পরিষ্কার করে নিতে হবে তারপর একটা ক্রিম ব্যবহার করে নেবেন।

Conclusion How effective is Coconut Oil on Face at Night

ত্বক কি সবসময়ের জন্যই ভালো রাখার চেষ্টা করুন এবং সুন্দর রাখার চেষ্টা করুন ফর্সা এবং উজ্জ্বল ত্বক পেতে সুন্দর সুন্দর টিপস অনুসরণ করুন বেশি পরিমাণ জল পান করুন এবং সুস্থ থাকুন ত্বকের যত্ন নিন।

আরো পড়ুন : তৈলাক্ত ত্বকের যত্ন | Skin care for oily skin

বিঃদ্রঃ– উপরের তথ্যগুলো (নারকেল তেলে ৪ টি জিনিস মিশিয়ে ত্বকে লাগিয়ে ঘুমান! ত্বক হবে ফর্সা ও উজ্জ্বল রাতারাতি! | how effective is coconut oil on face at night) কেবলমাত্র ত্বক কে ভালো রাখার উদ্দেশ্য। rupcharcha.in শুধুমাত্র বিভিন্ন ন্যাচারাল স্কিন কেয়ার এর খবর ইত্যাদি বিষয়ে আপডেট দেওয়ার জন্যই তৈরি করা। এটা কোন সংস্থা নয় এবং পরিচালনা করে না। এটা সমগ্র ইন্টারনেট জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। rupcharcha.in সর্বদা চেষ্টা করে নির্ভুল আপডেট প্রকাশ করার তবুও আমাদের অবচেতন মনে যদি কোন ভুল হয়ে যায় তাহলে ভুলের জন্য আমরা দায়ী নই।

পাঠকদের অনুরোধ করা হচ্ছে আপনারা অতি অবশ্যই নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব করবেন।

Medium WebsiteClick Here
Rupcharcha Twitter PageClick Here
Rupcharcha Facebook PageClick Here

Author

  • Rupcharcha Logo

    Our mission at রুপচর্চা is to enhance your life with the essence of beauty, the knowledge of health care, and the excitement of the newest trends.

    View all posts

Spread the love On Social Media

One thought on “How effective is Coconut Oil on Face at Night | নারকেল তেলে 4 টি জিনিস মিশিয়ে ত্বকে লাগিয়ে ঘুমান! ত্বক হবে ফর্সা ও উজ্জ্বল রাতারাতি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top